Breaking Ticker

Shrimad Bhagwat Geeta পাঠ করা উচিৎ কেন ?

নমস্কার, সনাতন ধর্মের জয়। সনাতন শিক্ষাতে আপনাদের সবাইকে স্বাগত জানাই। হিন্দু ধর্মের যতগুলি গ্রন্থ রয়েছে তার মধ্যে সবথেকে শ্রেষ্ঠ গ্রন্থ হলো shrimad bhagwat geetaGeeta র মধ্যে রয়েছে shree krishna এর নিজস্ব মুখের বানী। তাহলে বুজতেই পারছেন যে, bhagwat geeta কতটা পবিত্র। geeta হলো সবথেকে শ্রেষ্ঠ গ্রন্থ। মহাভারতের সময় shree krishna অর্জুনকে যা যা বলেছেন, যা যা আদেশ, উপদেশ দিয়েছেন, সেগুলোই হলো geeta। আজকের ব্লগে আমি আপনাদের পবিত্র গ্রন্থ গীতার কিছু কথা বলবো। সাথে এটাও বলবো যে, গীতা আমাদের পাঠ করা উচিৎ কেন ? তার আগে একটি ছোট্ট গল্প শুনে নিন।


srimadh bhagwat geeta
shrimad bhagwat geeta

Shrimad bhagwat geeta নিয়ে একটি গল্প :

একদিন এক কৃষ্ণভক্তকে জিজ্ঞাসা করা হয়েছিল, যে আপনি গীতা পড়ে কি পেলেন ? উত্তরে সে বলে গীতায় আছে ভক্তি।


তারপর একজন দার্শনিক কে প্রশ্ন করা হয়েছিল, আপনি গীতা পড়ে কি পেলেন ? উত্তরে দার্শনিক বলে গীতায় আছে জ্ঞান।


আবার একজন সন্ন্যাসী কে জিজ্ঞাসা করা হয়েছিল যে, আপনি geeta পড়ে কি পেলেন ? সন্ন্যাসী বলে গীতা পড়ে আমি ত্যাগের শিক্ষা পেয়েছি।


সবশেষে একজন সৈনিককে প্রশ্ন করা হয়েছিল। আপনি যে shrimad bhagwat geeta পড়লেন তা আপনি গীতাতে কি পেলেন আর কি বা বুজলেন ? উত্তরে সৈনিকটি যা বলেছিলো তা শুনলে মন কৃষ্ণপ্রেম আর করুনাতে ভরে যাবে। তাহলে শুনুন...

সৈনিক বলেছিল আমি গীতার প্রতিটি শ্লোকে শুধু যুদ্ধ করার কথা বুঝেছি। আমি বুঝেছি আমাদের সবাইকে অন্যায় ও অধর্মের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। আর সত্য ও ধর্মকে প্রতিষ্ঠা করতে হবে। আর এতেই রয়েছে ভক্তি, মোক্ষ, জ্ঞান, আর ত্যাগ।

কারন সত্যকে যদি উদ্ধার না করা যায় ভক্তি আর জ্ঞানের কথা বলে লাভ নেই। আর পরাধীনতার শৃঙ্খল হতে মুক্ত হতে না পারলে ত্যাগ আর মোক্ষর কথা বলা মিথ্যা। যদি সত্যের প্রতিষ্ঠা হয় তাহলে ভক্তি, জ্ঞান, দর্শন, মোক্ষ, ত্যাগ সবকিছুই পালন করা সম্ভব।


Shrimad bhagwat geeta আসলে কি ?

১৮ টি অধ্যায়ের পবিত্র geeta এমন একটি শাস্ত্র যাতে সিদ্ধিলাভের সমস্ত কথা রয়েছে। রয়েছে জ্ঞান, রয়েছে ভক্তি, রয়েছে পরমাত্মার প্রতি সমর্পনের কথা, সাধনার পথের কথা। গীতায় রয়েছে কর্মের সাধনের কথা। আর কর্মই হলো সৈনিকের পথ।


Jai Shree Krishna এর অষ্টাত্তর শতনাম

আমলকী Ekadashi র মাহাত্ম কি ? 

Kaliya Naag দমন কিভাবে হয়েছিল?

Dol Purnima উৎসবের ইতিহাস ও তাৎপর্য্য ।।


Shrimad bhagwat geeta পাঠ করলে কি হয় ?

নিয়মিত geeta পাঠ করলে সমস্ত পাপ থেকে মুক্তি পাওয়ার কথা জানা যায়। এবং গীতার নির্দেশ অনুযায়ী কর্ম করলে সিদ্ধিদেশ লাভ করা যায়। তাই Shrimad bhagwat geeta হলো সর্বশ্রেষ্ঠ গ্রন্থ আর এই গ্রন্থটি পাঠ করা উচিত।


অবশেষে আমরা ছোট্ট করে জেনে নিলাম যে Shrimad bhagwat geeta পাঠ করতে হয় কেন। এই কথার শেষ নেই। krishna কথার শেষ নেই। shree krishna এর মুখের বাণীই হলো geeta। তাহলে বুজতেই পারছেন গীতা পাঠ করাটা কতটা পবিত্রতার কাজ। আপনাদের মনে কোনো প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্টে জানাবেন। তাহলে চলুন সবাই মিলে বলি    Jai shree krishna   ।।    Jai geeta

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.