Breaking Ticker

Ekadashi কবে এবং পারণ কখন ?

নমস্কার, সনাতন ধর্মের জয়। sanatan sikkha তে আপনাদের সবাইকে স্বাগত। আজকে এই আর্টিকেলে আমি আপনাদের ekadashi র কথা বলবো যে, একাদশী কবে ? এই একাদশীর নাম কি আর এই একাদশীর মাহাত্মই বা কি ? চলুন তাহলে জেনে নেই ...

সামনে যে ekadashi রয়েছে তার নাম আমলকী একাদশী। প্রথমে আমলকী একাদশীর মাহাত্মর কথা বলি।


আমলকী ekadashi র মাহাত্ম :

আমলকী একাদশীর দিন ভগবান shree krishna কে আমলকী নিবেদন করতে হয়। আর যদি আমলকী গাছের তলায় রাত্রি জাগা যায়, তাহলে হাজার হাজার গাভী দানের ফল লাভ হয় । এমন কি এই বৃক্ষের স্মরণে গো দানের ফল লাভ হয়, আর যদি আমলকী বৃক্ষকে দর্শন করা যায় তাহলে গো দানের দুই গুন ফল লাভ হয়, যদি কেও আমলকী সেবন করেন তাহলে তিন গুন ফল লাভ হয়। এই আমলকী বৃক্ষে ব্রাহ্মা, বিষ্ণু এবং মহেশ্বর সবসময়েই অবস্থান করেন। এই আমলকী গাছের প্রতিটি শাখা প্রশাখায়, পাতায় ঋষিগন, দেবতা এবং প্রজাপতিরা বাস করে। তাই তো সবাইকে এই আমলকী ekadashi পালন করা উচিৎ।


Ekadashi
Ekadashi র সময় নির্ঘন্ট


আমলকী ekadashi র সময় :

২০২৩ সালের মার্চ মাসের ৩ তারিখে এই আমলকী ekadashi পালন করার দিন। এবং পারণ সময়মতো না করলে কিন্তু ekadashi করাটা কোনো কাজে লাগবে না। তাই পারণটা সময়মতো করতে হবে।

পারণের সময় হলো একাদশীর পরের দিন মানে ২০২৩ সালের মার্চ মাসের ৪ তারিখে। 


jai shree krishna এর অষ্টাত্তর শতনাম : 


সময়:

সকাল ৫ টা ৫৮ মিনিট হইতে ৯ টা ৫৩ মিনিট পর্যন্ত। ( ভারতবর্ষের সময় )

সকাল ৬ টা ১৮ মিনিট হইতে ১০ টা ১২ মিনিট পর্যন্ত। ( বাংলাদেশের সময় )

আমি মোটামোটি আপনাদের সবকিছুই বলে দিয়েছি যে, ekadashi কবে? পারণ কবে এবং কখন? এই একাদাশী করার নিয়ম কি? এই একাদশীর মাহাত্ম কি সবকিছুই বলেছি। আশা করি আপনারা বুজতে পেরেছেন। মনে কিছু প্রশ্ন থাকলে কমেন্টে জিজ্ঞাসা করবেন। সবাই ভালো থাকবেন।

jai shree krishna


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.